ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

কাতারে এইচএসসি পাসের হার ৯২.৫৯ শতাংশ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৯, ১৯ জুলাই ২০১৮ | আপডেট: ২৩:৪১, ১৯ জুলাই ২০১৮

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। দেশে এইচএসসি পরীক্ষায় পাসের হার ৬৬.৬৪ শতাংশ হলেও কাতারে পাসের হার ৯২.৫৯ শতাংশ। এবার সারাদেশে গড় পাসের হার ৬৬ দশমিক ৬৪ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৯ হাজার ২৬২ জন শিক্ষার্থী।    

আজ (বৃহস্পতিবার) সকাল ১০টার পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এ দিকে বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজ কাতার-এর এইচএসসি পরীক্ষা ২০১৮’র ফলাফলে সন্তুষ্ট স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ, এবারের এইচএসসি পরীক্ষায় এম.এইচ.এম স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ছিলো ৫৪ জন, পাস করেছে ৫০ জন, পাসের হার ৯২.৫৯ শতাংশ জিপিএ-৫ পেয়েছে ২জন।

কাতারে বাংলাদেশী একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ এম.এইচ.এম স্কুল এন্ড কলেজের এমন ফলাফলে শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষকদেরকে অভিনন্দন জানিয়েছেন স্কুল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ এবং বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ আনোয়ার খুরশেদ (অবঃ) ও প্রিন্সিপাল মো. জসিম উদ্দিন।

কেআই/এসি 

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি